বনশ্রীতে পানির এটিএম

761

রাজধানীর বনশ্রীতে বি ও সি ব্লকের মাঝামাঝি জায়গার ওয়াসার ১ নম্বর পানির পাম্পে এটিএম বুথ বসানো হয়েছে। বুথটির এটিএমে ৬ জুন থেকে পরীক্ষামূলকভাবে বিনামূল্যে পানি দেওয়া হচ্ছে। তবে কার্ডের মাধ্যমে আগামী জুলাই থেকে এই বুথ থেকে পানি সংগ্রহ করতে হবে।

জানা গেছে, বুথটিতে দুটি এটিএম রয়েছে। এখান থেকে প্রতি লিটার বিশুদ্ধ পানি ৪০ পয়সায় বিক্রি করা হবে। পানি নেওয়ার জন্য ২০০ টাকা ফেরতযোগ্য জামানত দিয়ে একটি কার্ড সংগ্রহ করতে হবে।

এই এটিএমে কার্ড-ব্যবস্থা চালু করতে আরও কিছুদিন সময় লাগবে। সে পর্যন্ত বিনামূল্যে পানি দেওয়া হবে বলে জানিয়েছে ওয়াসা সূত্র।

রামপুরা পুলিশ ফাঁড়ির কনস্টেবল মো. জুয়েল রানা জানান, ওয়াসার সরবরাহ লাইনের পানি ফুটিয়ে খেতে হয়। পানিতে দুর্গন্ধও থাকে। তবে এটিএম বুথের পানি পরিশোধিত।

পানির বুথটি দেখাশোনার দায়িত্বে থাকা মানিক অধিকারী জানান, ৬ জুন থেকে ওই এটিএমে বিনামূল্যে পানি দেওয়া হচ্ছে। তার কাছে একটি কার্ড আছে। সেটা দিয়ে এলাকাবাসীকে পানি দিচ্ছেন তিনি। তবে জুলাইয়ের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ থেকে গ্রাহকদের কার্ড দেওয়া হবে।

ঢাকার বিভিন্ন এলাকায় যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান থেকে পাওয়া অনুদানের মাধ্যমে ৩০টি পানির বুথ চালু করা হয়েছে বলে জানান এ প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী মো. ইয়ার খান।