‘ট্রাভেলার্স নেস্ট’ যাচ্ছে হামহামে

1482

jaflong-waterfall-in-molovibazarবাংলাদেশের অন্যতম জনপ্রিয় ভ্রমণ বিষয়ক গ্রুপ ‘ট্রাভেলার্স নেস্ট বাংলাদেশ’ এবার যাচ্ছে হামহাম ও সিতাপ ঝরনায় অবগাহন করতে। আগামী ২৮ জুন সকালে এ যাত্রা শুরু হয়ে শেষ হবে ৩০ জুন। মূলত পাহাড়ে ট্রেইলপ্রিয়দের জন্যই এ আয়োজন করেছে গ্রুপটি। এ যাত্রায় থাকছে পাহাড়, ঝিরিপথ, ক্যাসকেড, জঙ্গলসহ অ্যাডভেঞ্চার অনেক কিছু। বৃষ্টিতে ভিজে ভিজে পাহাড়ের মাঝে উঁচু নিচু, আঁকা বাঁকা পথ ধরে এগিয়ে যাওয়াই হবে এ ভ্রমণের মূল আকর্ষণ।

এ ট্যুরে মধ্যে থাকবে সিতাপ ঝরণা, হামহাম ঝরণা আর রাজকান্দি রিজার্ভ ফরেস্ট ঘুরে দেখার সুযোগ। ২৮ জনের এ গ্রুপ ট্যুরের খরচ নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ২৩০০ টাকা।

ট্রাভেলার্স নেস্ট থেকে জানা যায়, ২৮ জুন রাতে ঢাকা থেকে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে যাত্রা করবে দলটি। সেখান থেকে রাজকান্দি বনের ভেতর দিয়ে প্রথমে সিতাপ ও পরে হামহাম ঝরনা দেখে সন্ধ্যায় শ্রীমঙ্গল ফিরবে। ইতোমধ্যে ট্যুরের সব ধরণের প্রস্তুতি নিয়ে ফেলে গ্রুপটি। এ গ্রুপটি বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানোর আয়োজন করে। হামহাম ও সিতাপ ঝরনাও সে ধারাবাহিক আয়োজনেরই অংশ।

প্রসঙ্গত, হামহাম সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার রাজকান্দি রিজার্ভ ফরেস্টের কুরমা বনবিটের গহিন অরণ্যঘেরা দুর্গম পাহাড়ী এলাকায় অবস্থিত। স্থানীয় বাসিন্দারা একে হামহাম ঝর্না বা অনেকে হাম্মাম ঝর্না বলে ডাকে।

ইভেন্ট লিঙ্ক :
https://www.facebook.com/events/2037000753183205/?ti=cl

on-the-way-to-hamham-water-fall-in-srimangal-tour