ছাত্রনেতা আসাদের মুখোমুখি

1734

বিএনপির ছাত্র সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলে এ সময়ের জনপ্রিয় যে কজন নেতা রয়েছেন, তাদের মধ্যে আসাদুজ্জামান অন্যতম। তৃণমূল থেকে রাজনীতি করে আসা এ ছাত্রনেতা বর্তমানে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক। দলের সাধারণ সম্পাদকের অবর্তমানে এ গুরুত্বপূর্ণ দায়িত্বও তিনি পালন করেছেন দীর্ঘদিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী এ ছাত্রনেতা ছাত্রদলের সব কর্মসূচিতে সম্মুখভাগে থেকে নেতৃত্ব দিচ্ছেন। বিএনপির কর্মসূচি বাস্তবায়নের ক্ষেত্রে বরাবরই রেখে আসছেন দায়িত্বশীল ভূমিকা।

সাংগঠনিক মেধা আর যোগ্যতার কারণেই আসাদ কর্মীদের কাছে জনপ্রিয়। ফলে আসাদ যখনই কোনো কর্মসূচিতে কর্মীদের আমন্ত্রণ জানিয়েছেন, তখনই তাদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো। এমনকি অর্ধশত মামলা কাঁধে নিয়েও আসাদ রাজনীতির মাঠ থেকে পিছপা হননি। অনেকটা ঝুঁকি নিয়েই তিনি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোচ্চার কর্মসূচি পালন করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে সময়ে ছাত্রদলের নেতাকর্মীরা ঢুকতে আতঙ্কে থাকেন, সে সময়েও আসাদ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্মীদের নিয়ে মিছিল করার মতো দুঃসাহস দেখান। আর এজন্যই আসাদের ডাকে কর্মীরা বরাবরই উজ্জ্বীবিত।

তুখোড় এ ছাত্রনেতার মুখোমুখি হয়ে তার নানা জানা অজানা বিষয় নিয়ে কথা বলেছেন ‘এখন’-এর বিশেষ প্রতিনিধি রফিক রাফি।
ভিডিওতে তুলে ধরা হয়েছে বিস্তারিত।

সাক্ষাৎকার গ্রহণ: রফিক রাফি
অতিথি: আসাদুজ্জামান আসাদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, ছাত্রদল-কেন্দ্রীয় সংসদ

ভিডিওগ্রাফি: মুজতাহিদ হাসান, আল নাহিয়ান
ভিডিও সম্পাদনা: রহমান গাজী
সার্বিক ব্যবস্থাপনা: হাসান ওয়ালী

নির্দেশনা: মুনিফ আম্মার