উৎসবমুখর ভোট হয়েছে : ইসি

632

অনিয়ম-জালভোটে খুলনা সিটি করপোরেশনের তিনটি কেন্দ্র স্থগিত হলেও সার্বিকভাবে শান্তিপূর্ণভাবে ভোট শেষ করতে পারায় সন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সন্ধ্যায় ঢাকায় নির্বাচন ভবনে সাংবাদিকদের সামনে কমিশনের প্রতিক্রিয়া তুলে ধরেন।

তিনি বলেন, “২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্র স্থগিত হয়েছে। বাকি কেন্দ্রগুলোয় শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। আমরা ভোট পরিস্থিতি নানাভাবে পর্যবেক্ষণ করেছি। চমৎকার, সুন্দর এবং উৎসবমুখর পরিবেশে খুলনায় নির্বাচন হয়েছে।”

বিএনপির অভিযোগের বিষয়ে ইসি সচিব বলেন, একটি দলের অভিযোগ থাকতে পারে। আমরা কর্মকর্তাদের কাছে খোঁজ নিয়েছি। তারা বলেছেন, ভোট শান্তিপূর্ণভাবে হয়েছে। যেখানে সমস্যা হয়েছিল, সেখানে ম্যাজিস্ট্রেট ও আমাদের কর্মকর্তারা গিয়ে সুরাহা করেছেন।

এক প্রশ্নের জবাবে হেলালুদ্দীন বলেন, এটি একটি স্থানীয় নির্বাচন। সবার নজর এখন খুলনার দিকে। সুতরাং আমরা বলব, যতটুকু হয়েছে নির্বাচন কমিশন সন্তুষ্ট।

খুলনা সিটিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা এ নির্বাচনের ভোটগ্রহণ চলে। এরপর কেন্দ্রে কেন্দ্রে শুরু হয়েছে গণনা। মূলত ধানের শীষ ও নৌকার মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে সেখানে।