ঈদের ছুটিতে সুন্দরবন নিয়ে যাবে ‘বিউটিফুল বাংলাদেশ’

1818

ঈদের ছুটিতে ভ্রমণপ্রিয়দের সুন্দরবন ঘোরাতে নিয়ে যাবে ট্যুর অপারেটর প্রতিষ্ঠান ‘বিউটিফুল বাংলাদেশ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস’। ৩ দিন ২ রাতের এ ভ্রমণে সুন্দরবনের আকর্ষণীয় কয়েকটিস্থান ঘুরিয়ে দেখানোর পাশাপাশি নানা আয়োজনের ব্যবস্থা থাকবে। বর্ষার এই রিমঝিম বৃষ্টির সময়ে প্রকৃতির সঙ্গে কাটাতে আগ্রহীদের জন্য এটি একটি দারুণ সুযোগ হতে পারে বলে মনে করে প্রতিষ্ঠানটি।

পৃথিবীর সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন দেখানোর পাশাপাশি নৌ বিহার, ওয়াইল্ড লাইফ, সমুদ্র সৈকত ও লাইভ মিউজিকের ব্যবস্থা রাখবে প্রতিষ্ঠানটি। সেইসঙ্গে বারবি-কিউ নাইটেরও ব্যবস্থা করবে প্রতিষ্ঠানটি।

Sundorbon copyবিউটিফুল বাংলাদেশ জানায়, সুন্দরবন ছাড়া বাংলাদেশের আর কোথাও নৌযানে একটানা তিনদিন ভ্রমণের সুযোগ নেই। তাছাড়া বর্ষাকাল হওয়ায় সুন্দরবনের দৃশ্য এখন পুরোপুরি সবুজে ঘেরা। এসময়টাতে একদিকে পর্যটকদের আনাগোনা যেমন কম থাকে, তেমনি রয়েল বেঙ্গল টাইগার দেখার সম্ভাবনাও বেশি। অন্যান্য বন্যপ্রাণীর দেখাও এ সময়টাতে বেশি পাওয়া যায়।

২৩ আগস্ট এ যাত্রা শুরু হয়ে সুন্দরবনের হাড়বাড়িয়া, কটকা জামতলা সি বিচ, টাইগার টিলা, কচিখালি, ডিমের চর ও করমজল ঘুরে দেখানোর সুযোগ পাবেন ভ্রমণকারীরা।ভ্রমণের শুরুতে ওয়েলকাম ড্রিংকসসহ তিনবেলায় মুখোরোচক খাবার যেমন থাকছে, তেমনি দুইবেলা স্ল্যাকস ও বিভিন্ন সময়ে চা/ কফির আয়োজন থাকবে।

Sundorbon-2বিউটিফুল বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শামস তিবরীজ রাসেল বলেন, ‘আমরা বছরব্যাপী ভ্রমণকারীদের জন্য বিভিন্ন আয়োজন করে থাকি। তবে ঈদের সময়টাকে আরও বেশি আনন্দমুখর করতে এ আয়োজনটি হাতে নিয়েছি। সুন্দরবন নিয়ে অনেক ভ্রমণকারী নিরাপত্তা শঙ্কায় থাকেন, সেজন্য আমাদের এ ট্যুরের সঙ্গে বন বিভাগের দুজন সশস্ত্র নিরাপত্তাকর্মীও থাকবে। ভ্রমণকারীদের সব ধরণের সুবিধা নিশ্চিত করার জন্য আমরা সর্বাত্মক সচেষ্ট আছি।’

ঢাকা থেকে খুলনাগামী বাসে অথবা ট্রেনে করে এ ভ্রমণে নিয়ে যাবে আয়োজক প্রতিষ্ঠান। লঞ্চে ভ্রমণের পাশাপাশি ট্রলারে করে সুন্দরবনের ভেতর দিয়ে বয়ে যাওয়া ছোট ছোট খাল ঘুরিয়ে দেখানো হবে ট্রলারে করে। সুন্দরবন থেকে এ ভ্রমণে যেতে চাইলে জনপ্রতি ৮৫০০ টাকা এবং ঢাকা থেকে যেতে চাইলে নন এসি পরিবহনে অতিরিক্ত ১২০০ টাকা এবং এসি পরিবহনে অতিরিক্ত ২৫০০ টাকা গুনতে হবে।

দুই বছরের কম বয়েসী শিশুদের জন্য বাড়তি কোনো টাকা দিতে হবে না। তবে ৩ বছর বয়েসী শিশুদের ক্ষেত্রে ৩৫০০ টাকা করে দিতে হবে। আর বিদেশী ভ্রমণকারীদের জন্য অতিরিক্ত ৫২০০ টাকা ফরেস্ট এন্ট্রি ফি দিতে হবে। ভ্রমণে যেতে আগ্রহীরা যোগাযোগ করতে পারেন: ০১৯১১২৮৭৭২৯। তাছাড়া ফেসবুক গ্রুপে যুক্ত হয়ে ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত জানতে পারেন।